Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ ৯ মাস পর কারামুক্ত ইমরানের স্ত্রী বুশরা বিবি ■ ডিবির হারুনের আত্মীয়দের দুদকে তলব ■ ট্রুডোর পদত্যাগ চান তারই দলের এমপিরা ■ সাবেক প্রতিমন্ত্রী জাকির হোসেন গ্রেপ্তার ■ ৩২ প্রত্যাখ্যান, আবারও আন্দোলনে যাবেন ৩৫ প্রত্যাশীরা ■ পটুয়াখালী উপকূলে বৃষ্টি-দমকা হাওয়া, উত্তাল সাগর ■ রাষ্ট্রপতির বিষয়ে যে সিদ্ধান্ত হলো উপদেষ্টা পরিষদে
সচিবালয়ে ঢুকে বিক্ষোভের ঘটনায় গ্রেপ্তার ২৬
Published : Thursday, 24 October, 2024 at 2:02 PM

গতকাল সেনাবাহিনীর গাড়িসহ কড়া নিরাপত্তার মধ্যে দিয়ে আটক শিক্ষার্থীদের নেয়া হয় থানায়

গতকাল সেনাবাহিনীর গাড়িসহ কড়া নিরাপত্তার মধ্যে দিয়ে আটক শিক্ষার্থীদের নেয়া হয় থানায়

এইচএসসি ও সমমানে ‘বৈষম্যহীন’ ফলাফলের দাবিতে সচিবালয়ের ভেতরে ঢুকে বিক্ষোভের ঘটনায় ২৬ শিক্ষার্থীর নাম উল্লেখসহ অজ্ঞাতপরিচয়ে ৭০ জনের বিরুদ্ধে শাহবাগ থানায় মামলা করা হয়েছে। এছাড়া ১৫ মেয়ে শিক্ষার্থীসহ ২৮ জনকে মুচলেকায় ছেড়ে দেয়া হয়।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) যাচাই-বাছাই শেষে এইচএসসিতে ‘বৈষম্যহীন’ ফলাফলের দাবিতে সচিবালয়ের ভেতরে ঢুকে বিক্ষোভের ঘটনায় শাহবাগ থানায় এ মামলা করা হয়। গ্রেপ্তার শিক্ষার্থীদের আদালতে পাঠানো হবে বলে জানিয়েছে পুলিশ।

মামলার বিষয়ে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ খালিদ মনসুর সাংবাদিকদের বলেন, পুলিশের কাজে বাধা ও ভাঙচুরের অভিযোগে ২৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত পরিচয়ে ৬০ থেকে ৭০ জনকে আসামি করে মামলা করা হয়েছে। পুলিশ বাদি হয়ে এ মামলা করেছে। এ ঘটনায় শাহবাগ থানার মামলায় ২৬ জনকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে। বাকি ২৮ জনকে তাদের অভিভাবকের জিম্মায় ছেড়ে দেয়া হয়েছে।
 
বুধবার (২৪ অক্টোবর) বিকেলে এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল পুনরায় প্রকাশ এবং ফলাফলে ত্রুটি সংশোধনের দাবিতে সচিবালয়ে প্রবেশ করেন শিক্ষার্থীরা। তারমধ্যে ৫৪ জনকে আটক করে আইনশৃঙ্খলা বাহিনী।
 
এর আগে বিকেল ৩টায় ফলাফল বাতিল ও পুনরায় মূল্যায়নের দাবিতে সচিবালয়ে ঢুকে পড়েন শতাধিক শিক্ষার্থী। পরবর্তীতে ৬ নাম্বার ভবনের সামনে বিক্ষোভরত শিক্ষার্থীরা বিভিন্ন স্লোগান দিতে থাকেন। আমার সোনার বাংলায় বৈষম্যের ঠাঁই নাই; উই ওয়ান্ট জাস্টিস, মুগ্ধের বাংলায়- বৈষম্যের ঠাঁই নাই, তুমি কে আমি কে ছাত্র-ছাত্র; আপস না সংগ্রাম-সংগ্রাম-সংগ্রাম ইত্যাদি স্লোগান দিতে থাকেন তারা।
 
তখন আন্দোলরত শিক্ষার্থীদের স্লোগান বন্ধ করে শান্তিপূর্ণ আলোচনার আহ্বান জানান সচিবালয়ে দায়িত্বরত বাংলাদেশ সেনাবাহিনীর সদস্য ও বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা
 
একাধিক শিক্ষার্থীরা জানান, আমরা সমতার ভিত্তিতে ফলাফল চাই। বোর্ড থেকে কাউকে ভালো ফলাফল দেয়া হয়েছে আর কাউকে কম। অথচ আমরা ভালো লিখেছি। আমরা চাই দ্রুত সময়ে এই ফলাফল বাতিল করে বঞ্চিতদের পুনরায় মূল্যায়ন করা হোক।
 
এদিকে এইচএসসি পরীক্ষায় প্রত্যাশিত ফল না পেয়ে চলতি বছর শুধুমাত্র ঢাকা বোর্ডেরই ১ লাখ ৮০ হাজার ৬০টি উত্তরপত্র পুনঃনিরীক্ষণের আবেদন জমা পড়েছে। পুনঃনিরীক্ষণের জন্য ১৬ অক্টোবর থেকে ২২ অক্টোবর পর্যন্ত আবেদন জমা নেয় বোর্ড। বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বোর্ড সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রসঙ্গত, গত ১৫ অক্টোবর এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হয়।

দেশ সংবাদ/এসএইচ


আপনার মতামত দিন
ছাত্রলীগ নিষিদ্ধের ঘোষণায় আনন্দ মিছিল
পাবনা প্রতিনিধি
Wednesday, 23 October, 2024
সায়েন্সল্যাব মোড় অবরোধ, তীব্র যানজট
নিজস্ব প্রতিবেদক
Wednesday, 23 October, 2024
বঙ্গভবনের সামনে দুই শিক্ষার্থী গুলিবিদ্ধ
নিজস্ব প্রতিবেদক
Tuesday, 22 October, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up