Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ টিসিবির পণ্য কার্ড ছাড়াও মিলবে ■ বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৩ জন নিহত ■ ৭২-এর সংবিধান বাতিলের দাবি হাসনাতের ■ নিক্সন ও মির্জা আজমসহ ৪ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা ■ কখন আঘাত হানবে ঘূর্ণিঝড় 'দানা' ■ সচিবালয়ে ঢুকে পড়া অর্ধশতাধিক শিক্ষার্থী আটক ■ রাষ্ট্রপতি অপসারণ সাংবিধানিক প্রশ্ন নয় রাজনৈতিক সিদ্ধান্ত
নতুন কোনো সাংবিধানিক সংকট যেন না হয়
Published : Wednesday, 23 October, 2024 at 2:41 PM

বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি হন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান

বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি হন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান

দেশে নতুন করে সাংবিধানিক ও রাজনৈতিক সংকট দেখতে চায় না বলে জানিয়েছে বিএনপি। কেউ যদি তেমন সংকট সৃষ্টি করতেও চায়, তা ঐক্যবদ্ধভাবে মোকাবিলা করারও ঘোষণা দিয়েছে দলটি।

বুধবার (২৩ অক্টোবর) রাষ্ট্রীয় অতিথি ভবনে প্রধান উপদেষ্টার সঙ্গে বিএনপি প্রতিনিধিদলের বৈঠক শেষে দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান এসব কথা বলেন।

বৈঠকে তার সঙ্গে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু ও সালাহউদ্দিন আহমেদও ছিলেন।

প্রধান উপদেষ্টার কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠকে আইন উপদেষ্টা আসিফ নজরুল ও প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী মাহফুল আলম উপস্থিত ছিলেন।

সরকার ও রাজনৈতিক দলগুলোর মধ্যে চলমান সংলাপের অংশ হিসেবেই বৈঠকটি হয় জানিয়ে নজরুল ইসলাম খান বলেন, দেশের বিদ্যমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে। গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার লক্ষ্যে নির্বাচনের ক্ষেত্র প্রস্তুতের জন্য যে সংস্কার চলছে, সে কাজ জোরদার করার জন্য ঐকমত্যের ভিত্তিতে দ্রুত সংস্কার করে নির্বাচনের মাধ্যমে একটা জনগণের সরকার প্রতিষ্ঠার আলোচনা আমরা করছি।

রাষ্ট্রপতি পদত্যাগের বিষয়ে কোনও মতামত জানতে চাওয়া হয়েছে কি-না জানতে চাইলে নজরুল ইসলাম খান বলেন, স্পেসিফিক (সুনির্দিষ্টভাবে) কোনও ব্যাপার না।

আমরা বলেছি– দেশে নতুন কোনও সাংবিধানিক বা রাজনৈতিক সংকট যাতে সৃষ্টি না হয় সেদিকে সবার খেয়াল রাখতে হবে। যদি কেউ সেটা করতে চায় সেটাকে আমরা সবাই মিলে মোকাবিলা করব।

পতিত ফ্যাসিবাদ এবং তাদের দোসররা নানা কৌশলে নানাভাবে দেশে রাজনৈতিক ও সাংবিধানিক সংকট সৃষ্টি করার চেষ্টা চলছে দাবি করে নজরুল ইসলাম খান বলেন, আমরা মনে করি– দীর্ঘদিন লড়াই করে বহু রক্তের বিনিময়ে আমরা যে পরিবর্তন অর্জন করেছি, এই পরিবর্তন সুরক্ষা এবং গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার জন্য আমাদের জাতীয় ঐক্য আরও সুদৃঢ় করা দরকার।

সব রাজনৈতিক দল শ্রেণি-পেশার সংগঠন ছাত্র-যুব সংগঠন সবার মাঝে দৃঢ়তর ঐক্য গড়ে তোলার ওপর জোর দিয়ে তিনি বলেন, কেউ যাতে কোনোভাবে দেশে নতুন করে সাংবিধানিক সংকট কিংবা রাজনৈতিক সংকট তৈরি করতে না পারে, সে জন্য সবাইকে হুঁশিয়ার থাকতে হবে।

নজরুল ইসলাম খান বলেন, এই আন্দোলনের মূল আকাঙ্ক্ষা গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করা। পতিত স্বৈরাচারের দোসররা যদি কোনও সাংবিধানিক এবং রাজনৈতিক সংকট করার চেষ্টা করে তাহলে গণতন্ত্রকামী ও আন্দোলনরত রাজনৈতিক দল এবং বিভিন্ন সংগঠন আমরা ঐক্যবদ্ধভাবে মোকাবিলা করব।

দেশে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে জনগণ যে কষ্ট পাচ্ছে সেটা দূর করার ব্যাপারে সরকারকে আরও কঠোর ও কার্যকর ভূমিকা পালনের কথাও বলা হয়েছে, জানান এই বিএনপি নেতা।

দেশ সংবাদ/এসএইচ


আপনার মতামত দিন
নতুন কোনো সাংবিধানিক সংকট যেন না হয়
নিজস্ব প্রতিবেদক
Wednesday, 23 October, 2024
মানহানির মামলায় খালাস তারেক রহমান
নিজস্ব প্রতিবেদক
Sunday, 20 October, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up