Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ ৭২-এর সংবিধান বাতিলের দাবি হাসনাতের ■ নিক্সন ও মির্জা আজমসহ ৪ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা ■ কখন আঘাত হানবে ঘূর্ণিঝড় 'দানা' ■ সচিবালয়ে ঢুকে পড়া অর্ধশতাধিক শিক্ষার্থী আটক ■ রাষ্ট্রপতি অপসারণ সাংবিধানিক প্রশ্ন নয় রাজনৈতিক সিদ্ধান্ত ■ শ্রমিক-আইনশৃঙ্খলা বাহিনীর সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ৫ ■ বৃষ্টি আটকে দিল মিরাজের সংগ্রাম
রাষ্ট্রপতিকে নিয়ে সরকারের অবস্থান জানালেন প্রধান উপদেষ্টার প্রেস সচিব
Published : Wednesday, 23 October, 2024 at 1:46 PM

প্রেস সচিব শফিকুল আলম

প্রেস সচিব শফিকুল আলম

রাষ্ট্রপতিকে অপসারণের বিষয়ে এখন পর্যন্ত কোনো সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের প্রেস সচিব শফিকুল আলম।
বুধবার (২৩ অক্টোবর) দুপুরে রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনার সামনে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে সরকারের অবস্থান সম্পর্কে জানতে চাইলে শফিকুল আলম বলেন, যারা (এই দাবিতে) বিক্ষোভ করছেন তাদের আমরা বারবার বলছি, তারা যেন বঙ্গভবনের আশপাশে থেকে সরে যান। মঙ্গলবার থেকে বঙ্গভবনের আশপাশের নিরাপত্তাও বাড়ানো হয়েছে।

তিনি বলেন, রাষ্ট্রপতির পদত্যাগের বিষয়ে কোনো সিদ্ধান্ত এখনো হয়নি। রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে গতকাল সাত দিনের আলটিমেটাম দেয়া হয়েছে এবং সেখানে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতারাও ছিলেন। এ প্রসঙ্গে সরকারের অবস্থান জানতে চাইলে শফিকুল আরও বলেন, যারা এই আলটিমেটাম দিচ্ছে, তাদের এ প্রশ্ন জিজ্ঞাসা করুন।

এই পদত্যাগের দাবিকে সরকার কীভাবে দেখছে জানতে চাইলে তিনি বলেন, অনেক ধরনের দাবি অনেক জায়গায় তৈরি হয়। সব তো আমরা অ্যাড্রেস করি না।

আজ বিএনপির একটি প্রতিনিধি দলের সঙ্গে প্রধান উপদেষ্টার বৈঠক হয়েছে। এই বৈঠকের বিষয় সম্পর্কে সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রেস সচিব বলেন, রাষ্ট্রপতির পদত্যাগের বিষয়ে বিএনপির সঙ্গে প্রধান উপদেষ্টার কোনো আলোচনা হয়নি। এটি একটি রুটিন আলোচনা। আমাদের সঙ্গে রাজনৈতিক দলগুলোর চলমান সংলাপের অংশ হিসেবে বিএনপির প্রতিনিধি দল আজ এসেছিল। আমরা মনে করি, রাজনৈতিক দলগুলো আমাদের অংশীজন। তাদের সঙ্গে বৈঠক হয়েছে, সামনে আরও হবে।

দেশসংবাদ/এমএইচ/এমএটি


আপনার মতামত দিন
প্রধান উপদেষ্টার একান্ত সচিব মোজাম্মেল
নিজস্ব প্রতিবেদক
Wednesday, 23 October, 2024
সেন্টমার্টিন নিয়ে সরকারের নতুন সিদ্ধান্ত
নিজস্ব প্রতিবেদক
Tuesday, 22 October, 2024
রাজনৈতিক কারণে এসআইদেরকে বাদ দেয়া হয়নি
নিজস্ব প্রতিবেদক
Tuesday, 22 October, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up