Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ ছাত্র হত্যায় জড়িত ছাত্রলীগকে নিষিদ্ধের দাবি ■ পুলিশ গাড়িতে ওপর আন্দোলনকারীদের হামলা ■ নির্মাণাধীন ভবন ধসে ৩ জনের মৃত্যু ■ বঙ্গভবনের সামনে দুই শিক্ষার্থী গুলিবিদ্ধ ■ তিনদিনের ব্যবধানে আবারও বাড়লো স্বর্ণের দাম ■ বঙ্গভবনের সামনে সাউন্ড গ্রেনেড নিক্ষেপ ■ প্রধান বিচারপতির সঙ্গে দুই উপদেষ্টার রুদ্ধদ্বার বৈঠক
বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের মহাসড়ক অবরোধ
Published : Tuesday, 22 October, 2024 at 2:39 PM

মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছে পোশাক শ্রমিকরা

মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছে পোশাক শ্রমিকরা

সাভারের আশুলিয়ায় বকেয়া বেতন পরিশোধের দাবিতে নবীনগর-চন্দ্রা মহাসড়ক অবরোধ করেছে একটি কারখানার বিক্ষুব্ধ শ্রমিকরা। এতে নবীনগর-চন্দ্রা ও আব্দুল্লাহপুর-বাইপাইল সড়কে যান চলাচল বন্ধ রয়েছে। ফলে ভোগান্তি পড়েছেন সাধারণ মানুষ।

মঙ্গলবার (২২ অক্টোবর) সকাল থেকে নবীনগর-চন্দ্রা মহাসড়কের বাইপাইল মোড়ে অবস্থান নিয়ে দ্বিতীয় দিনের মত অবরোধ ও বিক্ষোভ করে জেনারেশন নেক্সট লিমিটেডের শ্রমিকরা।

আন্দোলনরত শ্রমিকরা জানায়, জেনারেশন নেক্সট পোশাক কারখানা কর্তৃপক্ষ  গত তিন মাস থেকে শ্রমিকদের কোন বেতন না দিয়ে অনির্দিষ্টকালের জন্য কারখানা বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। এ নিয়ে কয়েকবার মালিকপক্ষের সঙ্গে কথা হয়েছে। কারখানা কর্তৃপক্ষ বার বার বেতন দেয়ার আশ্বাস দিলেও তারা বেতন পরিশোধ না করে তালবাহানা করে।  

তিন মাস অতিবাহিত হলেও অধিকাংশ শ্রমিক বেতন-বোনাস পাননি।  কারখানার স্টাফদের বেতন বকেয়া আছে চার থেকে পাঁচ মাসের। এরপর আমরা বিজিএমইএ ও শ্রম মন্ত্রণালয়ে গেলে বেতন পরিশোধের আশ্বাস দেন। কিন্তু বেতন না দিয়ে কারখানা বন্ধ করে দেয়। শ্রমিকেরা কারখানা বন্ধ দেখে হতাশ হয়ে কারখানা খুলে দেয়া ও বকেয়া বেতনের দাবিতে মহাসড়কে দুইদিন যাবৎ নবীনগর - চন্দ্রা মহসড়কের বাইপাইল মোড়ে অবস্থান কর্মসূচি পালন করছে । 

শ্রমিকরা আরও জানায়, গত তিন মাস ধরে পরিবার নিয়ে খুব কষ্টে দিন কাটাতে হচ্ছে তাদের। বাসা ভাড়া ও দোকানে বাকি থাকায় অনেকটাই না খেয়ে দিন পার করতে হচ্ছে। কোথাও চাকরি নিতে পারছি না। এ ব্যাপারে বিজিএমইএ ও শ্রম মন্ত্রণালয় আমাদের আশ্বাস দিয়েছে। কিন্ত তিন মাসের বেতন এখনও পরিশোধ করেনি। তাই বাধ্য হয়ে মহাসড়কে এসেছি। বেতন না পাওয়া পর্যন্ত অবরোধ চলবে। 

শিল্প পুলিশ-১ এর পুলিশ সুপার সারোয়ার আলম বলেন, ঘটনাস্থলে এসেছি।  জেনারেশন নেক্সট লিমিটেড কারখানার শ্রমিক। কেউ দুই মাস কেউ আরও বেশি মাসের বেতন পায়নি। এ ব্যাপারে শ্রমিকদের সঙ্গে ও মালিকদের সঙ্গে আলোচনা চলছে।

দেশ সংবাদ/এসএইচ


আপনার মতামত দিন
বিশ্ববাজারে বাড়ল জ্বালানি তেলের দাম
আন্তর্জাতিক ডেস্ক
Monday, 21 October, 2024
চাল আমদানিতে শুল্ক কমালো এনবিআর
নিজস্ব প্রতিবেদক
Sunday, 20 October, 2024
দেশের ইতিহাসে সর্বোচ্চ দামে স্বর্ণ
নিজস্ব প্রতিবেদক
Saturday, 19 October, 2024
স্বর্ণের দামে নতুন ইতিহাস
অর্থনীতি ডেস্ক
Saturday, 19 October, 2024
দাম নিয়ন্ত্রণে আসছে সবজি পরিবহন ট্রেন
নিজস্ব প্রতিবেদক
Saturday, 19 October, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up