Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ ছাত্র হত্যায় জড়িত ছাত্রলীগকে নিষিদ্ধের দাবি ■ পুলিশ গাড়িতে ওপর আন্দোলনকারীদের হামলা ■ নির্মাণাধীন ভবন ধসে ৩ জনের মৃত্যু ■ বঙ্গভবনের সামনে দুই শিক্ষার্থী গুলিবিদ্ধ ■ তিনদিনের ব্যবধানে আবারও বাড়লো স্বর্ণের দাম ■ বঙ্গভবনের সামনে সাউন্ড গ্রেনেড নিক্ষেপ ■ প্রধান বিচারপতির সঙ্গে দুই উপদেষ্টার রুদ্ধদ্বার বৈঠক
আ. লীগ কার্যালয়ের নিরাপত্তা চেয়ে মন্ত্রণালয়ে আবেদন
Published : Sunday, 20 October, 2024 at 4:58 PM

আ. লীগ কার্যালয়

আ. লীগ কার্যালয়

শেখ হাসিনা সরকার পতনের পর থেকে আওয়ামী লীগের অধিকাংশ নেতা আত্মগোপনে। এ সময়ে দলটির কেন্দ্রীয় কার্যালয়সহ অধিকাংশ কার্যালয় ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। অনেক কার্যালয় বিভিন্ন দল দখল করেছে, আগুন দিয়ে পুড়িয়েও দেয়া হয়েছে কার্যালয়গুলো।

এরই মধ্যে ২৩ বঙ্গবন্ধু এভিনিউ সংস্কারের লক্ষ্যে এবং দলীয় কার্যালয়ের নিরাপত্তার নিশ্চয়তা চেয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করা হয়েছে। গত ১৬ অক্টোবর এই আবেদন করা হয়।

আওয়ামী লীগের একটি সূত্র জানিয়েছে, দলটির পক্ষ থেকে জাতীয় শ্রমিক লীগের একজন নেতা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদনটি করেছেন। তবে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে এ বিষয়ে কোনো তথ্য পাওয়া যায়নি।

রাজধানীর ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে অবস্থিত আওয়ামী লীগের প্রধান রাজনৈতিক কার্যালয়টি ধ্বংসস্তূপে পরিণত হয়ে আছে। সেখানে ভবঘুরেরা নিয়মিত যাতায়াত করে। প্রায় একই রকম অবস্থায় পরিণত হয়েছে ধানমণ্ডিতে অবস্থিত দলীয় সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ও।

এ ছাড়া বেদখল হয়ে আছে তেজগাঁওয়ে অবস্থিত আওয়ামী লীগের ঢাকা জেলা কার্যালয়। ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয় থেকে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের কার্যক্রম পরিচালিত হতো। আর বঙ্গবন্ধু এভিনিউয়ের কার্যালয় থেকে মূল দলের পাশাপাশি ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের কার্যক্রম পরিচালিত হয়। প্রাথমিকভাবে ঢাকার মূল তিন কার্যালয় নিজেদের দখলে নিতে চায় আওয়ামী লীগ।

আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির এক সাংগঠনিক সম্পাদক গণমাধ্যেমকে বলেন, ‘দেশের আইন-শৃঙ্খলা বিশৃঙ্খল হয়ে আছে। আমাদের নেতাকর্মীরা এলাকায় থাকতে পারছেন না। পল্টন থানার এক মামলায় কেন্দ্রীয় কমিটির সবাইকে আসামি করা হয়েছে।

বাড়ি-ঘর পুড়িয়ে দেওয়া হচ্ছে। আমাদের জানমালের নিরাপত্তা নেই। পুড়ে যাওয়া কার্যালয়গুলো মেরামত করতে দেয়া হচ্ছে না। থানায় গিয়ে মামলা করা তো অনেক দূরের কথা, একটা জিডি পর্যন্ত করা যাচ্ছে না।’

গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকার পতনের পর আওয়ামী লীগের ১০ হাজারের মতো দলীয় স্থাপনায় হামলা করা হয়েছে বলে অভিযোগ করেছেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক। গত ৪ সেপ্টেম্বর দলের পক্ষ থেকে এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছিলেন তিনি।

বিবৃতিতে নানক দাবি করেছিলেন, ‘বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় ও সভাপতির রাজনৈতিক কার্যালয়সহ সারা দেশে ১০ হাজারের মতো দলীয় স্থাপনায় হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটপাট করা হয়েছে। বাংলাদেশের স্বাধীনতার স্মৃতিবিজড়িত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক বাসভবন ধানমণ্ডির ৩২ নম্বরের বাড়িতে অগ্নিসংযোগ করে ভস্মীভূত করা হয়েছে। বঙ্গবন্ধুর শেষ স্মৃতি চিহ্নটুকুও মুছে ফেলা হয়েছে।’

দেশসংবাদ/এমএইচ/এমএটি


আপনার মতামত দিন
সাবেক বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলীর জামিন
হবিগঞ্জ প্রতিনিধি
Tuesday, 22 October, 2024
ক্ষমা চাইলেন ব্যারিস্টার সুমন
নিজস্ব প্রতিবেদক
Tuesday, 22 October, 2024
হত্যা মামলায় গ্রেপ্তার ব্যারিস্টার সুমন
নিজস্ব প্রতিবেদক
Tuesday, 22 October, 2024
সাবেক মন্ত্রী ইমরান আহমদ গ্রেপ্তার
নিজস্ব প্রতিবেদক
Monday, 21 October, 2024
প্রেস ক্লাবের সামনে আ.লীগ সমর্থকদের মারধর
নিজস্ব প্রতিবেদক
Saturday, 19 October, 2024
৩ দিনের রিমান্ডে কামাল আহমেদ মজুমদার
আদালত প্রতিবেদক
Saturday, 19 October, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up