Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ ছাত্র হত্যায় জড়িত ছাত্রলীগকে নিষিদ্ধের দাবি ■ পুলিশ গাড়িতে ওপর আন্দোলনকারীদের হামলা ■ নির্মাণাধীন ভবন ধসে ৩ জনের মৃত্যু ■ বঙ্গভবনের সামনে দুই শিক্ষার্থী গুলিবিদ্ধ ■ তিনদিনের ব্যবধানে আবারও বাড়লো স্বর্ণের দাম ■ বঙ্গভবনের সামনে সাউন্ড গ্রেনেড নিক্ষেপ ■ প্রধান বিচারপতির সঙ্গে দুই উপদেষ্টার রুদ্ধদ্বার বৈঠক
ডিমের দাম বাড়ার কারণ জানালেন বাণিজ্য উপদেষ্টা
Published : Monday, 14 October, 2024 at 7:42 PM, Update: 15.10.2024 10:03:57 AM

ডিমের দাম বাড়ার কারণ জানালেন বাণিজ্য উপদেষ্টা

ডিমের দাম বাড়ার কারণ জানালেন বাণিজ্য উপদেষ্টা

দেশে বর্তমানে চাহিদার বিপরীতে ডিমের সরবরাহ সংকট বিরাজ করছে উল্লেখ করে অর্থ ও বাণিজ্য উপদেষ্টা সালেহউদ্দিন আহমেদ বলেছেন, দেশে ডিমের চাহিদা দৈনিক সাড়ে চার কোটি অথচ সরবরাহ মাত্র তিন থেকে সাড়ে তিন কোটি। এজন্য বাজারে সরবরাহ সংকট তৈরি হয়েছে।

সোমবার (১৪ অক্টোবর) রাজধানীর কারওয়ান বাজারে নিত্যপণ্যের বাজার দর পরিস্থিতি সরেজমিনে পরিদর্শন করতে গিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।
 
সাম্প্রতিক সময়ে ডিমের দামের অস্বাভাবিক বৃদ্ধির পেছনে কয়েকটি উৎপাদক প্রতিষ্ঠানের কারসাজি রয়েছে, তারা সিন্ডিকেটবাজি করছে এমন অভিযোগ রয়েছে, এ সংক্রান্ত প্রশ্নে বাণিজ্য উপদেষ্টা বলেন, এ ব্যাপারে ডিমের উৎপাদকদের সঙ্গে আলোচনায় বসব। তাদের কাছে এর কারণ জানতে চাইব।

ডিমের সরবরাহ হ্রাস পেয়েছে উল্লেখ করে বাণিজ্য উপদেষ্টা আরও বলেন, দেশে ডিমের প্রতিদিনের চাহিদা চার থেকে সাড়ে চার কোটি। এর মধ্যে আগে প্রতিদিন সমপরিমাণ সরবরাহ ছিল। কিন্তু সাম্প্রতিক সময়ে ডিমের সরবরাহ হ্রাস পেয়ে হয়েছে সাড়ে তিন কোটি। যে কারণে চাহিদার বিপরীতে সরবরাহের সংকট তৈরি হয়েছে।
 
ডিম তো চকলেট না যে সরাসরি বানিয়ে ফেলা যাবে। তবে আমরা ভারত থেকে ডিম আমদানির উদ্যোগ নিয়েছি। ভারত থেকে পাঁচ থেকে সাড়ে পাঁচ কোটি ডিম আসবে, তবে সেটা আমাদের মাত্র একদিনের চাহিদার সমান বলেও জানান ড. সালেহউদ্দিন।
 
দাম হ্রাসের চেষ্টা করা হচ্ছে উল্লেখ করে বাণিজ্য উপদেষ্টা বলেন, আমাদের তরফে চেষ্টার কোনো ত্রুটি করা হচ্ছে না। প্রধান উপদেষ্টার সঙ্গে আমার কথা হয়েছে। এ ব্যাপারে কি কি করা লাগবে আমরা চেষ্টা করছি। আমাদের ভুল ত্রুটি থাকতে পারে কিন্তু আমাদের তরফে কোনো গাফিলতি কিন্তু নেই।

দেশ সংবাদ/এসএইচ


আপনার মতামত দিন
বিশ্ববাজারে বাড়ল জ্বালানি তেলের দাম
আন্তর্জাতিক ডেস্ক
Monday, 21 October, 2024
চাল আমদানিতে শুল্ক কমালো এনবিআর
নিজস্ব প্রতিবেদক
Sunday, 20 October, 2024
দেশের ইতিহাসে সর্বোচ্চ দামে স্বর্ণ
নিজস্ব প্রতিবেদক
Saturday, 19 October, 2024
স্বর্ণের দামে নতুন ইতিহাস
অর্থনীতি ডেস্ক
Saturday, 19 October, 2024
দাম নিয়ন্ত্রণে আসছে সবজি পরিবহন ট্রেন
নিজস্ব প্রতিবেদক
Saturday, 19 October, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up