Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ ছাত্র হত্যায় জড়িত ছাত্রলীগকে নিষিদ্ধের দাবি ■ পুলিশ গাড়িতে ওপর আন্দোলনকারীদের হামলা ■ নির্মাণাধীন ভবন ধসে ৩ জনের মৃত্যু ■ বঙ্গভবনের সামনে দুই শিক্ষার্থী গুলিবিদ্ধ ■ তিনদিনের ব্যবধানে আবারও বাড়লো স্বর্ণের দাম ■ বঙ্গভবনের সামনে সাউন্ড গ্রেনেড নিক্ষেপ ■ প্রধান বিচারপতির সঙ্গে দুই উপদেষ্টার রুদ্ধদ্বার বৈঠক
‘মিথ্যা মামলা আইনি ভাবেই লড়ব’
Published : Sunday, 29 September, 2024 at 12:44 PM

দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান

দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান

সজীব ওয়াজেদ জয়কে অপহরণ করে হত্যার ষড়যন্ত্রের অভিযোগে করা মামলায় দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। 

রোববার (২৯ সেপ্টেম্বর) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহবুবুল হকের আদালতে আত্মসমর্পণ করলে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেয়া হয়। 
এর আগে, মাহমুদুর রহমানের আইনজীবীরা আদালতে এই মামলা মিথ্যা বানোয়াট বলে আদালতের কাছে উপস্থাপন করেন। বলেন, ফ্যাসিস্ট সরকার গণমাধ্যমের কন্ঠস্বর রোধ করতে এমন নোংরা পাঁয়তারা করে। তার বিরুদ্ধে দেয়া হয় শতাধিক মামলা। 

তার আইনজীবী  জয়নাল আবেদীন মেসবা ও মাসুদ আহমেদ তালুকদার গণমাধ্যমকে বলেন, মাহমুদুর রহমান আদালতে হাজির হয়ে আত্মসমর্পণ করেছেন। যেহেতু সাবেক প্রধানমন্ত্রী হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়কে অপহরণ করে হত্যার পরিকল্পনার মামলার রায় হয়েছে, তাই তার পক্ষ আমরা জামিন আবেদন করিনি। 

আইনজীবীরা বলেন, এই মামলা খারিজের বিষয়ে আমরা উচ্চ আদালতে আপিল করব। মিথ্যা এই মামলা উচ্চ আদালত আবেদন সাপেক্ষে মাহমুদুর রহমান দ্রুত সময়ের মধ্যে ছাড়া পাবেন বলেও আশা করছেন তারা। 

এসময়, বিগত সরকারের আমলে আইনের শাসন নিয়েও প্রশ্ন তোলেন আইনজীবীরা। বলেন, গত ১৫ বছর আইন আদালত সব কিছু চলতো শেখ হাসিনার ইচ্ছামতো। 

আদালতে আত্মসমর্পণের আগে গণমাধ্যমের সাথে কথা বলেন, মাহমুদুর রহমান।  জানান, তার বিরুদ্ধে মিথ্যা মামলা করা হয়েছে। আর সেই মামলায় সাজাও হয়েছে তার। বলেন, এসব মামলা আমি আইনিভাবে মোকাবেলা করব। 

এদিন সকাল থেকেই আদালত প্রাঙ্গণ জুড়ে ছিল সেনাবাহিনী ও পুলিশের কঠোর নিরাপত্তা ব্যবস্থা। কারাগারে পাঠানোর আদেশ শেষে মাহমুদুর রহমানকে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে নিয়ে যাওয়া হয়

দেশসংবাদ/এএসএম


আপনার মতামত দিন
আবারও বাজারে আসবে ‘আমার দেশ’ পত্রিকা
নিজস্ব প্রতিবেদক
Friday, 18 October, 2024
অন্তর্বর্তী সরকারকে হুমকি আ.লীগের
দেশসংবাদ ডেস্ক
Tuesday, 15 October, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up