Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ ছাত্র হত্যায় জড়িত ছাত্রলীগকে নিষিদ্ধের দাবি ■ পুলিশ গাড়িতে ওপর আন্দোলনকারীদের হামলা ■ নির্মাণাধীন ভবন ধসে ৩ জনের মৃত্যু ■ বঙ্গভবনের সামনে দুই শিক্ষার্থী গুলিবিদ্ধ ■ তিনদিনের ব্যবধানে আবারও বাড়লো স্বর্ণের দাম ■ বঙ্গভবনের সামনে সাউন্ড গ্রেনেড নিক্ষেপ ■ প্রধান বিচারপতির সঙ্গে দুই উপদেষ্টার রুদ্ধদ্বার বৈঠক
সিডনিতে শপিংমলে হামলায় নিহত ৬
Published : Saturday, 13 April, 2024 at 3:10 PM

সিডনিতে শপিংমলে হামলায় নিহত ৬

সিডনিতে শপিংমলে হামলায় নিহত ৬

অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলসের রাজধানী সিডনির একটি শপিংমলে এলোপাতাড়ি ছুরিকাঘাতের ঘটনা ঘটেছে। এ ঘটনায় এখন পর্যন্ত  অন্তত ৬ জন নিহত হয়েছেন, আহত হয়েছেন আরও কয়েক জন।

শনিবার (১৩ এপ্রিল) স্থানীয় সময় বিকেল ৪টার দিকে বন্ডি জাংশন শপিং সেন্টারে এ ঘটনা ঘটে বলে জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যম সিডনি মর্নিং হেরাল্ড। হামলাকারী একজন পুরুষ এবং তাকে থামাতে পুলিশকে গুলি করতে হয়েছে। তিনি এখনো বেঁচে আছে কি না নিশ্চিত নয়।

এ বিষয়ে তথ্য জানতে পুলিশের সঙ্গে যোগাযোগ করেছিল অস্ট্রেলিয়ার বিভিন্ন সংবাদমাধ্যম। কিন্তু পুলিশ কর্মকর্তারা বলেছেন, আমাদের তদন্ত চলছে। এখন এ ব্যাপারে আর বেশি কিছু বলার সুযোগ নেই।

তবে এই ঘটনার প্রত্যক্ষদর্শী দুই ব্যক্তি (তারা নিজেদের দুই ভাই বলে পরিচয় দিয়েছেন) অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যম নাইন নিউজকে বলেন, আমরা হঠাৎ দেখলাম একজন ব্যক্তি তাড়াহুড়ে করে মলে ঢুকে এক নারীর দিকে দৌড়ে গেল। ওই নারীর সঙ্গে একটি শিশুও ছিল। তারপরও ওই ব্যক্তি ফের দৌড়ে সামনে এগিয়ে যায়।

‘আমরা তাৎক্ষণিকভাবে ওই নারী ও শিশুর কাছে ছুটে গিয়ে দেখলাম, তারা গুরুতর আহত হয়েছেন। নিজেদের শার্ট ছিড়ে তাদের রক্তপাত থামানোর প্রাথমিক চেষ্টা করেছিলাম।’

পরে জানা গেছে, আহত ওই নারী ও শিশু মারা গেছেন।

হামলাকারী সেই ব্যক্তির পরণে ছিল হুডি এবং শর্টস। আরেক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, হামলাকারী উদ্ভ্রান্তের মতো শপিং মলে ছুটে বেড়াছিল এবং এর মধ্যেই কয়েকজনকে ছুরিকাঘাত করে সে।

তবে অল্প সময়ের মধ্যেই ঘটনাস্থলে পুলিশ উপস্থিত হয়ে হামলাকারীকে আত্মসমর্পণের নির্দেশ দেয়। কিন্তু হামালাকারী সেই নির্দেশ না মানায় তাকে লক্ষ্য করে গুলি ছোড়ে পুলিশ।

ভিডিও ফুটেজে ঘটনাস্থলে পুলিশের ব্যাপক উপস্থিতি এবং অ্যাম্বুলেন্স দেখা গেছে। সোশ্যাল মিডিয়ার শেয়ার করা ছবিতে একাধিক হতাহতের পাশাপাশি একজন লোককে একটি বড় ছুরি বহন করতে দেখা গেছে।

শপিং মলটির অবস্থান সিডনির ওয়েস্টফিল্ড এলাকা। হামলা ঘটার পর পুলিশ মলটির আশপাশের এলাকায় যান চলাচল সীমিত রাখার পদক্ষেপ নিয়েছে।
 
দেশ সংবাদ/এসএইচ 


আপনার মতামত দিন
শক্তিশালী ভূমিকম্পে কাঁপল পাপুয়া নিউগিনি
আর্ন্তজাতিক ডেস্ক
Thursday, 5 September, 2024
চাইল্ড কেয়ারে ৬০ শিশুকে ধর্ষণ!
আন্তর্জাতিক ডেস্ক
Monday, 2 September, 2024
সিডনিতে শপিংমলে হামলায় নিহত ৬
আন্তর্জাতিক ডেস্ক
Saturday, 13 April, 2024
সবার আগে ঈদের তারিখ জানালো অস্ট্রেলিয়া
আন্তর্জাতিক ডেস্ক
Monday, 8 April, 2024
রোজা শুরুর তারিখ ঘোষণা অস্ট্রেলিয়ার
আন্তর্জাতিক ডেস্ক
Sunday, 10 March, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up