Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ ছাত্র হত্যায় জড়িত ছাত্রলীগকে নিষিদ্ধের দাবি ■ পুলিশ গাড়িতে ওপর আন্দোলনকারীদের হামলা ■ নির্মাণাধীন ভবন ধসে ৩ জনের মৃত্যু ■ বঙ্গভবনের সামনে দুই শিক্ষার্থী গুলিবিদ্ধ ■ তিনদিনের ব্যবধানে আবারও বাড়লো স্বর্ণের দাম ■ বঙ্গভবনের সামনে সাউন্ড গ্রেনেড নিক্ষেপ ■ প্রধান বিচারপতির সঙ্গে দুই উপদেষ্টার রুদ্ধদ্বার বৈঠক
মালয়েশিয়ায় ভিভিআইপি খেতাব পেলেন ইয়াসিন টুটুল
Published : Saturday, 30 March, 2024 at 9:00 PM

প্রবাসী বাংলাদেশি ইয়াসিন টুটুল

প্রবাসী বাংলাদেশি ইয়াসিন টুটুল

ব্যবসায়, এনজিও ও সামাজিক কাজে অবদান রাখায় মালয়েশিয়ায় ভিভিআইপি খেতাব পেলেন প্রবাসী বাংলাদেশি ইয়াসিন টুটুল।

শুক্রবার (২৯ মার্চ) রাজধানী কুয়ালালামপুরে হোটেল রয়েল চুলান বলরুমে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে তাকে এ খেতাব প্রদান করে দেশটির কেলান্তান রাজপরিবার। 

এ সময় কেলান্তান রাজ্যের প্রভাবশালী রাজপরিবারের পক্ষ থেকে ওয়াইএএম তুংকু মোহাম্মদ টুটুলের হাতে তুলে দেন ওয়াইবিএইচজি (ভিভিআইপি) সম্মাননা।  রয়্যাল রিলেটিভ ওয়েলফেয়ার অর্গানাইজেশনের (পিকেডিএল) সুনাম রক্ষা এবং মালয়েশিয়ার সংবিধান মেনে চলতে অনারারি সেক্রেটারি স্বাক্ষরিত সম্মাননা পত্রে উল্লেখ করা হয়।

পাশাপাশি প্রবাসী তরুণ উদ্যেক্তা ইয়াসিন টুটুলকে দেশটির কেলান্তান রাজ্যের প্রভাবশালী রাজপরিবারের সদস্য করে নেয়া হয়। এমন স্বীকৃতি লাভ করায় সামাজিক যোগাযোগমাধ্যমে ও মোবাইল ফোনে টুটুলকে অভিনন্দন জানিয়েছেন কাছের মানুষ ও শুভাকাঙ্ক্ষীরা।

জানা গেছে, ঢাকার কেরানীগঞ্জের সাবেক চেয়ারম্যান মরহুম হাজী আনসার আলীর ছেলে ইয়াসিন টুটুল, এক ভাই  এক বোনের মধ্যে সবার বড়। ইয়াসিন টুটুল ২০১৪ সালে পড়া লেখা করতে মালয়েশিয়ায় পাড়ি জমান। মালয়েশিয়ার কোটা দামাসারা সেগী ইউনিভার্সিটি থেকে গ্র্যাজুয়েশন সম্পন্ন করেন এবং ২০১৭ সালে মালয়েশিয়ার টেইলর্স ইউনিভার্সিটি থেকে মাস্টার্স সম্পন্ন করেন। পড়া লেখার পাশাপাশি ইয়াসিন টুটুল প্রথমে সেলুন ব্যবসা শুরু করেন। পরে প্রতিষ্ঠা করেন ওয়াইএন গ্রুপ নামে একটি ব্যবসাপ্রতিষ্ঠান। বর্তমানে মালয়েশিয়ায় ৫টি ব্যবসাপ্রতিষ্ঠান রয়েছে। প্রতিষ্ঠা করেছেন আলফা ইউনিভার্সিটি কলেজ নামে একটি শিক্ষাপ্রতিষ্ঠান। এর পর আর তাকে পেছনে ফিরে তাকাতে হয়নি।

ইয়াসিন টুটুলের প্রতিষ্ঠানে স্থানীয় ও বাংলাদেশিসহ ২০৫ জন কর্মরত রয়েছেন। ভবিষ্যতে মাল্টিন্যাশনাল কোম্পানিতে রূপান্তর করে যেখানে সহস্রাধিক বাংলাদেশির কর্মসংস্থান সৃষ্টির পরিকল্পনা তরুণ উদ্যেক্তা টুটুলের।

২০২০ সালে মালয় তরুণী নুর রিসটিনা ফাহিনকে বিয়ে করেন টুটুল। তাদের ঘরে জন্ম নেয় এক মেয়ে। মালয়েশিয়ার বাংলাদেশ কমিউনিটির কাছে অতি পরিচিত মুখ টুটুল মামা সাংস্কৃতিক শিল্পগোষ্ঠীর সহসভাপতি পদে নিষ্টার সঙ্গে দায়িত্ব পালন করে আসছেন।

ইয়াসিন টুটুল বলেন, আমি বাংলাদেশি, এটাই আমার বড় পরিচয়। প্রবাসে এ সম্মান পাওয়া দেশের জন্যও সম্মানের। এ সম্মান যেন ধরে রাখতে পারি।

মালয়েশিয়ায় কর্মরত সব প্রবাসীর যে কোনো সমস্যা সমাধানে পাশে থেকে আত্মনিয়োগ করবেন বলেও জানান টুটুল। 

দেশ সংবাদ/এসএইচ


আপনার মতামত দিন
কাজের বৈধ পারমিট না থাকায় ৩৪ বাংলাদেশি আটক
মালয়েশিয়া প্রতিনিধি
Sunday, 20 October, 2024
মালয়েশিয়ায় ২১৪ বাংলাদেশি গ্রেপ্তার
মালয়েশিয়া প্রতিনিধি
Saturday, 5 October, 2024
মালয়েশিয়ায় ২১৪ বাংলাদেশি গ্রেপ্তার
মালয়েশিয়া প্রতিনিধি
Saturday, 5 October, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up