Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ হঠাৎ খুলনার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ ■ প্রধান উপদেষ্টার মেডিকেল টিম নিয়ে গুজব না ছড়ানোর অনুরোধ ■ যে কারণে বাংলাদেশকে ৩৩ লাখ ডলার দেবে জাপান ■ বুধবার রাজধানীতে যেখানে যাবেন না ■ কবে রাষ্ট্রপতি পদ ছাড়বেন তা জানালেন হাসনাত-সারজিস ■ বাংলাদেশ থেকে ৬৫০ কিমি দূরে নিম্নচাপ, ঝড়ের শষ্কা ■ ছাত্র হত্যায় জড়িত ছাত্রলীগকে নিষিদ্ধের দাবি
নির্বাচন চুরি করতে পারে ডেমোক্র্যাটরা
Published : Tuesday, 25 August, 2020 at 11:09 AM, Update: 09.09.2020 11:54:57 AM

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প রিপাবলিকানদের সতর্ক করে বলেন, তাদের প্রতিদ্বন্দ্বীরা (ডেমোক্র্যাটরা) নভেম্বরের ইলেকশন ‘চুরি’ করতে পারে।

বিবিসি জানায়, সোমবার (২৪ আগস্ট) নর্থ ক্যারোলিনায় রিপাবলিকান পার্টির কনভেনশনের প্রথম দিনে আসন্ন মার্কিন নির্বাচনে প্রেসিডেন্ট পদে লড়াইয়ে আনুষ্ঠানিক ভাবে চূড়ান্ত মনোনয়ন পাওয়ার পর বক্তব্যে ট্রাম্প এ মন্তব্য করেন। তিনি বলেন, ‘তারা (ডেমোক্র্যাটরা) আমেরিকানদের সঙ্গে প্রতারণা করার জন্য ‘কোভিড’কে ব্যবহার করছে। ’

আবারও ট্রাম্প তার বিতর্কিত দাবিটি করেন যে, মেইল-ইন ব্যালট ভোটার জালিয়াতির কারণ হতে পারে।এদিকে জরিপ অনুযায়ী, বর্তমানে ডেমোক্র্যাটিক প্রতিদ্বন্দ্বী জো বাইডেন থেকে পিছিয়ে আছেন ট্রাম্প।

দলীয় সম্মেলনে ট্রাম্প বলেন, ‘কোভিড ব্যবহার করে ডেমোক্র্যাটরা নির্বাচন চুরি করতে পারে। এই নির্বাচন আমাদের কাছ থেকে তারা শুধু তখনই নিতে পারবে, যখন নির্বাচনে কারচুপি হবে। আমরা জিততে যাচ্ছি। ’

২০১৬ সালের নির্বাচনের আগে জরিপে হিলারি ক্লিনটন থেকে পিছিয়ে থাকা অবস্থায়ও ট্রাম্প দাবি করেছিলেন, নির্বাচনে কারচুপি হতে পারে।

করোনা ভাইরাসের কারণে যেসব ভোটার ভোট দিতে কেন্দ্রে যেতে পারবেন না, তাদের জন্য রয়েছে মেইল-ইন ভোটের ব্যবস্থা অর্থাৎ ভোটের কাগজ পূরণ করে ডাকবিভাগের মাধ্যমে তা ভোটকেন্দ্রে পৌঁছে দেওয়া যাবে।

যুক্তরাষ্ট্রের গৃহযুদ্ধের সময় থেকেই মেইল-ইন ভোটিং ব্যবস্থা চালু রয়েছে এবং মার্কিন সামরিক বাহিনী তা ব্যবহার করে। তবে এবার করোনা ভাইরাস পরিস্থিতিতে সাধারণ ভোটারদেরও এ সুবিধা দেওয়া হবে। এ কারণে শুরু থেকেই ট্রাম্প বলে আসছেন, ‘আসন্ন নির্বাচন যুক্তরাষ্ট্রের ইতিহাসে সবচেয়ে দুর্নীতিগ্রস্ত নির্বাচন হবে।

দেশসংবাদ/বিএন/এসআই


আপনার মতামত দিন
যুক্তরাষ্ট্রের ৪ অঙ্গরাজ্যে আগাম ভোটগ্রহণ শুরু
বাংলা প্রেস, নিউ ইয়র্ক
Saturday, 19 September, 2020
এশিয়ান-আমেরিকানদের মধ্যেও এগিয়ে বাইডেন
দেশসংবাদ ডেস্ক
Thursday, 17 September, 2020
সামরিক জরিপেও পিছিয়ে ট্রাম্প
দেশসংবাদ ডেস্ক
Wednesday, 2 September, 2020
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up